• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন |
শিরোনাম :
সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট

সৈয়দপুরে ট্রেনে পাথর নিক্ষেপ: শিশু আজমিরের চোখের আলো নিভে গেছে

সিসি নিউজ।। চলন্ত ট্রেনে ছুঁড়ে মারা পাথরের আঘাতে শিশু যাত্রী আজমির ইসলামের (৬) একটি চোখ সম্পুন্নরুপে নষ্ট হয়ে গেছে। দেশি ও বিদেশি চক্ষু চিকিৎসকরা সাফ জানিয়ে দিয়েছে আর কোনদিনও ওই চোখের আলো ফিরে পাবেনা শিশুটি। চিকিৎসকের এমন কথা শুনে ভেঙ্গে পড়েছে আজমিরের পরিবার।
এদিকে এ ঘটনায় সৈয়দপুর রেলওয়ে থানায় মামলা হলেও পুলিশের তদন্তে পরিচয় মেলেনি দুর্বৃত্তদের। তবে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে রেলপথের দু’পাশে মাইকিং, লিফলেট বিতরণ ও যাত্রীদের মাঝে সচেতনতা সৃষ্টিতে বিভিন্ন পদক্ষেপে নেয়ার কথা জানান রেলওয়ে পুলিশ।
অপরদিকে শিশুটি চোখের আলো ফেরাতে তাঁর বাবা-মা প্রায় ৫ লাখ টাকা ব্যয় করায় সর্বশান্ত হয়ে পড়েছেন। তারপরও শিশুটির নিভে যাওয়া চোখের আলো ফেরাতে স্বপ্ন দেখছেন বাবা-মা। তারা আরো উন্নত চিকিৎসার জন্য নেপালে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। আজমির ডোমার উপজেলার আমবাড়ি গ্রামের মাছের হ্যাচারী ব্যবসায়ী মারুফ ইসলামের ছোট ছেলে।
সূত্র মতে, ২০২১ সালের ১৫ আগস্ট মারুফ তাঁর শিশু সন্তান আজমিরকে নিয়ে গ্রামের বাড়ি থেকে সৈয়দপুরে ভাড়া বাসায় ফিরছিল। তিনি খুলনাগামী আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস ট্রেনে আসছিলেন। ট্রেনটি সন্ধ্যায় সাড়ে ৭টার দিকে সৈয়দপুর স্টেশনে প্রবেশের সময় হোম সিগনালের কাছে পাথর ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। আর তাদের (দুর্বৃত্ত) ছোঁড়া পাথর এসে আঘাত করে ট্রেনের একটি বগির জানালার পাশে বসা শিশু আজমিরে ডান চোখে। এতে তার চোখ ফেটে রক্ত ঝরতে থাকে। এ অবস্থায় সৈয়দপুর স্টেশনে নেমে রেলওয়ে পুলিশের এএসআই প্রভাষ কুমারের সহায়তায় দ্রুত সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নেয়া হয়। সেখানে জরুরী বিভাগের কর্মরত চিকিৎসক দ্রুত শিশুটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।
রংপুর মেডিকেল কলেজের চিকিৎসক ডা: রাশেদুল ইসলাম মাওলা শিশুটির চোখের অবস্থা দেখে তৎক্ষনাৎ উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পরামর্শ দেন। পরবর্তীতে শিশু আজমিরকে রাজধানীর ইস্পাহানী ইসলামিয়া চক্ষু হাসপাতালের নিয়ে চক্ষু বিশেষজ্ঞ ডা: কামরুল হাসান সোহেলের তত্ত্বাবধানে চিকিৎসা করান। সেখানে শিশু আজমিরের দুই দফায় অস্ত্রপচার করে চোখের ভেতরে থাকা কাঁচের টুকরো অপসারণ করা হয়।
আজমিরের বাবা মারুফ ইসলাম কান্না জড়িত কন্ঠে জানান, ঢাকায় চিকিৎসার পরও আজমিরের আঘাত প্রাপ্ত ডান চোখটির দৃষ্টি শক্তি নিভে যায়। পরে ভারতের কলকাতায় শংকর নেত্রালয়ে তিন দফায় নিয়ে গিয়ে চিকিৎসা করানো হয়। সেখানকার চিকিৎসকরা শিশু আজমিরের চোখের আলো আর কোনদিন ফিরে পাবেনা বলে সাফ জানিয়ে দেন।
তিনি আরো জানান, দফায় দফায় চিকিৎসা করাতে গিয়ে ইতিমধ্যে ৫ লাখ টাকার বেশি ব্যয় হয়েছে। আর ওই টাকার জোগান দিতে তাকে তাঁর আবাদি জমি বিক্রি করতে হয়েছে। তিনি আক্ষেপ নিয়ে বলেন, এ ঘটনায় সেসময়ে কর্তব্যরত স্টেশন মাস্টার ময়নুল হোসেন বাদী হয়ে সৈয়দপুর রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করে। মামলা দায়েরের পর থানা পুলিশ তাঁর সাথে কোনো রকম যোগাযোগ করেনি। মামলাটি বর্তমানে কি পর্যায়ে রয়েছে তা তিনি জানেন না।
এ বিষয়ে আজ শুক্রবার মুঠোফোনে কথা হয় সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল ইসলামের সাথে। তিনি জানান, দুই মাস পূর্বে মামলাটির চুড়ান্ত প্রতিবেদন দেয়া হয়েছে। প্রতিবেদনে উল্লেখ করা হয়, ট্রেনে পাথর ছুঁড়ে মারা দুর্বৃত্তদের পরিচয় মেলেনি। তবে তা বন্ধে রেলপথের দু’পাশে মাইকিং, লিফলেট বিতরণ ও যাত্রীদের মাঝে সচেতনতা সৃষ্টিতে বিভিন্ন কর্মসূচী করা হয়। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খেলতে গিয়ে শিশুরা না বুঝে এ কাজটি করে থাকে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ